আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসুচীর শুভ সুচনা করলেন সিলেট লেখক ফোরাম, লন্ডন টাইমস নিউজ ও চ্যানেল এইট।

সিলেট লেখক ফোরাম সভাপতি এবং লন্ডন টাইমস নিউজের সিলেট ব্যুরো চিফ কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও অনুষ্ঠান উদ্বোধন করেন বিশ্বনাথ সরকারি ডিগ্রি কলেজের সাবেক প্রিন্সিপাল মোঃ সিরাজুল হক।

বক্তব্যে তিনি বলেন ১৯৫২ সালে সালাম বরকত রফিক জব্বাররা রক্ত দিয়ে আমাদের মায়ের ভাষাকে বিশ্বদরবারে সম্মানের আসনে অধিষ্টিত করেছেন। আমরা পেয়েছি আন্তর্জাতিক স্বীকৃতি। বিশ্বব্যাপী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে ২১শে ফেব্রুয়ারী। এ দিবসের জন্য আমরা আরও বেশি পরিচিতি পাচ্ছি বিশ্ব দরবারে। তিনি আরও বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসুচীর শুভ সুচনা করে সিলেট লেখক ফোরাম, লন্ডন টাইমস নিউজ ও চ্যানেল এইট একটি ঐতিহাসিক কর্মসুচী হাতে নিলেন। আমরা এ উদ্যোগকে স্বাগত জানাই।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ছয়ফুল হক।

রুহেল আহমদের পরিচালনায় ১ ফেব্রুয়ারী শনিবার বিশ্বনাথের ইসহাক একাডেমী অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী মোঃ বেলাল মিয়া, ইসহাক একাডেমির প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান মোজাহিদ, প্রিন্সিপাল মোঃ ইলিয়াছ আলী, সমাজসেবী ফরহাদ খান রুবেল।

অনুষ্ঠানে তাৎক্ষণিক কবিতা লেখা প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে প্রথম পুরস্কার জিতে নেয় ফাহমিদা হক কলি, ২য় স্থান অর্জন করে রাহমা বেগম এবং ৩য় স্থান অর্জন করে ফাতিমা আক্তার খাদিজা। এছাড়া সাংস্কৃতিক প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে মনমুগ্ধকর দেশের গান ও ভাষার গান পরিবেশন করেন ছাত্র ছাত্রীরা।